বৃহস্পতিবার, ১১ জুন, ২০১৫

বদনখানি মলিন হলে - মুহম্মদ জাফর ইকবাল

bodonkhani molin holeভূমিকা
সারা বছর পত্রপত্রিকায় প্রকাশিত লেখাগুলো একত্র করে বছর শেষে অনেকদিন থেকেই আমি একটা বই বের করে আসছি। এই বছর সেই কাজটি করতে গিয়ে আমি আবিষ্কার করলাম বইটির কলেবর খুবিই ক্ষীণকায়। আমার অবাক হবার কিছু নেই, আমি জানি এই বছর লেকালেখি হয়েছে খুবই কম।

আমার যেসব পাঠক পত্রপত্রিকায় আমার প্রকাশিত কলাম আগ্রহ নিয়ে পড়েন, তাদের কাছে ক্ষমাপ্রার্থী। এতোকিছু লেকার আগে কিন্তু সময়ের অভাবে সেটা লিখতে পারি না এই সত্যটি আমি নিজেই মেনে নিতে পারছি না।

মুহম্মদ জাফর ইকবাল
১০-০১-২০১২

সূচিপত্র
* মা, তোর বদনখানি মলিন হলে ....
* প্রফেসর মুহাম্মদ ইউনূস ও বাংলাদেশ
* উচ্চ শিক্ষা নিয়ে সাম্প্রতিক ভাবনা
* ভাসানী বিশ্ববিদ্যালয় এবং আমরণ অনশন
* মাত্র এক হাজার পিএইচডি
* কারও মনে দুখ দিয়ো না
* পুলিশ বাহিনী এবং সাধারণ প্রত্যাশা
* ভূমিকম্প
* অটোগ্রাফ
* ধন্যবাদ মোরশেদুল ইসলাম
* ডিজিটাল হট লাইন
* ঘুরে দাঁড়ানোর সময়
* গল্পগুচ্ছ : পাঠকের চোখে
* নূতন প্রজন্মের জন্য রবীন্দ্রনাথ
* ওদের দিয়ে কেন স্বপ্ন দেখব না?
* বিজয় দিবসের চল্লিশ বছর
* নূতন প্রজন্ম ও বিজয় দিবস
* কলেজিয়েট স্কুলের স্মৃতি
* টিপাই মুখ : একটি প্রতিক্রিয়া
* নূতন বাংলাদেশ
* দেশে ফিরে আসা

Tags: ,

0 Responses to “বদনখানি মলিন হলে - মুহম্মদ জাফর ইকবাল”

একটি মন্তব্য পোস্ট করুন

Contact

Subscribe

Donec sed odio dui. Duis mollis, est non commodo luctus, nisi erat porttitor ligula, eget lacinia odio. Duis mollis

© 2013 Ebook Craver. All rights reserved.
Designed by SpicyTricks